গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান উপজেলা বিএনপি নেতা মাহবুবুর রহমান ফয়ছল তার বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগকে ভিত্তিহীন দাবী করেছেন। বুধবার সকাল ১১টায় ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে চেয়ারম্যান ফয়ছল এ দাবি করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে চেয়ারম্যান ফয়ছল বলেন, ফুলবাড়ী দেশের একটি স্বনামধন্য ও ঐতিহ্যবাহী ইউনিয়ন। ইতিমধ্যে এ ইউনিয়ন সারা দেশের মধ্যে মডেল ইউনিয়ন হিসেবে স্বীকৃতি লাভ করেছে। একটি অপরাধিচক্র নিজেদের স্বার্থ হাসিলে ব্যর্থ হয়ে আমার বিরুদ্ধে নানা ধরনের অপপ্রচারে লিপ্ত রয়েছে। এমনকি সম্প্রতি সমাজের কিছু চিহ্নিত অপরাধি ভূয়া ভিত্তিহীন অভিযোগ এনে জেলা প্রশাসক বরাবরে অভিযোগ করেছে। তাদের অভিযোগের প্রেক্ষিতে বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকায় তা প্রকাশিত হলে ফুলবাড়ী ইউনিয়নের জনগনসহ বিভিন্ন এলাকার মানুষ তাতে বিভ্রান্ত হন। তিনি নিজেকে নির্দোষ দাবী করে বলেন, আমি আমার পরিষদের সদস্য-সদস্যাদের সম্মতি ও ঐক্যমত ছাড়া কোন সিদ্ধান্ত গ্রহণ করিনি। বাজেট অধিবেশনে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সরকারী অনেক গুরুত্বপূর্ণ কর্তকর্তগণের সামনেই তা পেশ করা হয়েছে। কর ও ট্যাক্স এর বিষয়ে যে অভিযোগ করা হচ্ছে তা মোটেই সঠিক নয়। সরকারি নীতি মালার আলোকে কর আদায় করা হচ্ছে। কর আদায়ের সাথে সাথে কর প্রদানকারীকে রশিদ দেয়া হচ্ছে।

তিনি বলেন, নাগরিকদের কাছ থেকে কর, উত্তরাধিকারী সনদ, জন্ম-মৃত্যু নিবন্ধন, সেবা ফি’সহ প্রতিটি ক্ষেত্রে নিয়মনীতির আলোকে তা আদায় করার জন্য সরকারিভাবে জোরালো নির্দেশনা রয়েছে। ইউনিয়ন পরিষদ পরিচালনা করতে হলে ঐসব ক্ষেত্র থেকে বিভিন্ন প্রকার ফি আদায় অবশ্যই করতে হবে। বিষয়টি নিয়ে একটি অপরাধিচক্র ভিত্তিহীন অভিযোগ এনে সরকারি বিভিন্ন দপ্তরে আবেদন করছে। চেয়ারম্যান ফয়ছল তার উপর আনীত অভিযোগের বিষয়ে চ্যালেঞ্জ করে বলেন, বিন্দু মাত্র কোন সত্যতা অভিযোগকারীরা প্রমাণ করতে পারবে না। শুধুমাত্র সামাজিকভাবে তাকে হেয় করে জনমনে বিভ্রান্তি সৃষ্টির জন্য ঐসব অপপ্রচার করা হচ্ছে বলে তিনি জানালেন। এ সময় তার পরিষদের ১১ জন সদস্য ও সদস্যাসহ ফুলবাড়ী ইউনিয়নের বিভিন্ন গ্রামের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।